1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন

‌‘১৬১০৫’ নম্বরে ফোন করে মিলবে রাসিকের নাগরিক সেবা

স্টাফ রিপোর্টার :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩৯৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

নাগরিক সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছাতে ও মহানগরবাসীর কাঙ্ক্ষিত তথ্যসেবা নিশ্চিত করা হয়েছে।

এজন্য রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) কমান্ড অ্যান্ড কন্ট্রোল ও রাসিক কল সেন্টারের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে নগর ভবনের ৬১২ নম্বর কক্ষে স্থাপিত এই আধুনিক কমান্ড অ্যান্ড কন্ট্রোল ও রাসিক কল সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

কল সেন্টার উদ্বোধনের পর সেখানে বসে নিজেই নাগরিকদের সঙ্গে কথা বলেন ও বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মেয়র লিটন।

এখন থেকে রাসিক কল সেন্টারের ‘১৬১০৫’ নম্বরে ফোন করে পাওয়া যাবে নাগরিক সেবা ও রাসিকের কার্যক্রমের বিভিন্ন তথ্য। জানানো যাবে যেকোনো সমস্যা, অভিযোগ ও পরামর্শও।

আর কমান্ড অ্যান্ড কন্ট্রোল রুম থেকে রাসিকের নিজস্ব স্থাপনাগুলোর সিসিক্যামেরা মনিটরিং করা যাবে। দেশের সব সিটি করপোরেশনের মধ্যে প্রথমবারের মতো এ সেবা চালু করলো রাসিক।

উদ্বোধনকালে রাসিক মেয়র লিটন বলেন, রাজশাহী সিটি করপোরেশনের সঙ্গে নাগরিকদের সরাসরি যোগাযোগের মাধ্যম কল সেন্টার চালু হলো। ‘১৬১০৫’ নম্বরে কল করে নাগরিকেরা বর্জ্য ব্যবস্থাপনা, স্বাস্থ্যসেবা, হোল্ডিং ট্যাক্সসহ বিভিন্ন সেবা নিতে পারবেন। যেকোনো তথ্য জানতে পারবেন। নাগরিকরা তাদের সমস্যা, অভিযোগ ও পরামর্শও আমাদের দিতে পারবেন। ফলে নাগরিক সেবার মান বাড়বে। প্রথম অবস্থায় সরকারি ছুটি ছাড়া প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ সেবা পাওয়া যাবে। এক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার অধীনে দুই শিফটে ছয়জন অপারেটর এ কাজে নিয়োজিত থাকবেন। পরবর্তীতে ২৪ ঘণ্টা এই সেবা চালুর পরিকল্পনা রয়েছে।

রাসিক মেয়র আরও বলেন, এছাড়া কমান্ড অ্যান্ড কন্ট্রোল রুম থেকে এখন রাসিকের নিজস্ব স্থাপনাগুলোর সিসিক্যামেরা মনিটরিং করা হবে। ভবিষ্যতে পুরো মহানগর সিসিক্যামেরার আওতায় এনে মনিটরিংয়ের পরিকল্পনাও রয়েছে।

অনষ্ঠানে রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-৩ ও ১ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন মিলি, ২ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, ৩ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর মুসলিমা বেগম বেলী, ৬ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর মাজেদা বেগম, ৭ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর উম্মে সালমা, রাসিকের সচিব মো. মসিউর রহমান, নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) আহমেদ আল মঈন পরাগ, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) এবিএম আসাদুজ্জামান সুইট, সহকারী প্রোগ্রামার রেজাউনুল হুদা, সহকারী প্রোগ্রামার হেলালুজ্জামান সরকারসহ বিভিন্ন শাখার অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট