1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন

গ্যাং হামলায় ১৪ কর্মকর্তা নিহত
হাইতিতে পুলিশের তাণ্ডব

আন্তর্জাতিক ডেস্ক :
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩
  • ২৭০ বার এই সংবাদটি পড়া হয়েছে

হাইতিতে চলতি মাসে অপরাধী চক্রের হাতে এক ডজনেরও বেশি পুলিশ কর্মকর্তা নিহতের প্রতিবাদে দেশটির বিদ্রোহী পুলিশ কর্মকর্তারা সড়কে নেমেছেন। এসময় তাণ্ডব চালিয়েছেন তারা। যা এখন দাঙ্গায় পরিণত হয়েছে। জানা গেছে, বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করেছেন তারা।

হাইতির রাজধানী পোর্ট-অব-প্রিন্সে স্থানীয় সময় বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) এই ঘটনা ঘটে। এসময় দাঙ্গাবাজ কর্মকর্তারা (সহকর্মীদের হত্যাকাণ্ডের বিরুদ্ধে) ব্যবস্থা না নেওয়ার জন্য সরকারকে দায়ী করেন। খবর বিবিসির।

হাইতির পুলিশ স্টেশনে বিভিন্ন গ্যাং হামলায় চলতি বছরের শুরু থেকে ১৪ জন কর্মকর্তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। হাইতির ন্যাশনাল পুলিশ জানিয়েছে, শুধুমাত্র বুধবারই বন্দুকযুদ্ধে সাতজন কর্মকর্তা নিহত হয়েছেন। এদিন শতাধিক বিক্ষোভকারী হাইতির রাজধানী পোর্ট-অব-প্রিন্সে রাস্তা অবরোধ করে, টায়ার জ্বালিয়ে প্রতিবাদের পাশাপাশি নিরাপত্তা ক্যামেরা ভেঙে দেয় এবং যানবাহন ভাঙচুর ও ক্ষতিগ্রস্ত করে।

হাইতির স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, বেশ কয়েকজন কর্মকর্তা প্রধানমন্ত্রীর বাসভবনের গেট ভেঙ্গে ফেলেন এবং পরে হাইতির আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশের চেষ্টা করেন। প্রধানমন্ত্রী হেনরি আর্জেন্টিনায় একটি শীর্ষ সম্মেলনে অংশগ্রহণ শেষে সেখানে সবেমাত্র অবতরণ করেছিলেন।

বিক্ষোভকারীরা বিমানবন্দরের জানালা ভেঙ্গে ভেতরে প্রবেশের চেষ্টা করলে হেনরি সেখান থেকে সরে যেতে সক্ষম হন বলে হাইতির রেডিও টেলি মেট্রোনোম জানিয়েছে। আর এই বিক্ষোভের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দেশটির অনেক ব্যবসা প্রতিষ্ঠান ও স্কুল বন্ধ ছিল।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট