1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

সাগরে নিম্নচাপ, আবহাওয়া পরিবর্তনের আভাস

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩
  • ৩১১ বার এই সংবাদটি পড়া হয়েছে

বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি আরও ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এতে বায়ু প্রবাহের গতি-প্রকৃতি কিছুটা পরিবর্তিত হয়ে আবহাওয়া পরিস্থিতি আবারও কিছুটা উষ্ণ হতে পারে।

সোমবার (৩০ জানুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তার আশেপাশের এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে নিম্নচাপ আকারে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তার আশেপাশের এলাকায় অবস্থান করছে। এ সময় ‍দিন ও রাতের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। ফলে দেশে শীতের অনুভূতি আরও কিছুটা কমে গিয়ে তুলনামূলক গরম অনুভূত হতে পারে।

এছাড়া আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ সময় সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময়ের শেষের দিকে তাপমাত্রা সামান্য কমতে পারে। একই সঙ্গে বর্ধিত পাঁচদিনের মধ্যে আবাহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরির্বতন হবে না বলেও পূর্বাভাসে উল্লেখ করা হয়।

সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১১.৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৪১ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৪৪ মিনিটে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট