1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন

রাবির শিক্ষার্থীকে নির্যাতন-গণধর্ষণের হুমকির প্রতিবাদে মানববন্ধন

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : রবিবার, ৫ মার্চ, ২০২৩
  • ২৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের এক জুনিয়রকে শারীরিক নির্যাতন ও গণধর্ষণের হুমকির প্রতিবাদ মানববন্ধন করেছে ওই বিভাগের শিক্ষার্থীরা। রোববার (৫ মার্চ) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলক চত্বরে এ কর্মসূচি পালন করেন তারা।
ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মিনহাজ উদ্দিন মামুন বলেন, এখানে আমরা উপস্থিত হয়েছি আমার বন্ধুদের ওপর শারীরিক ও মানসিক হেনস্তার প্রতিবাদে। বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় এমন ন্যক্কারজনক ঘটনা আমরা কখনো মেনে নিতে পারি না। এ ঘটনার বিষয়ে কোনোভাবেই আমরা সমঝোতায় রাজি না। এমন ঘটনা যেন বিশ্ববিদ্যালয়ে আর না ঘটে তার জন্য সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

বিভাগের পঞ্চম ব্যাচের শিক্ষার্থী উৎপল হাসান বলেন, শুধু রাজশাহী বিশ্ববিদ্যালয় নয়, কুষ্টিয়াসহ সব বিশ্ববিদ্যালয়ের একই অবস্থা। র‍্যাগিং এর নামে আমার বোনদের মানসিক, শারীরিক ও সেক্সুয়ালি হেনস্তা করা হচ্ছে। জুনিয়ররা কেন সিনিয়রদের ভয়ে ভীত সন্ত্রস্ত থাকবে? আমরা দেখি দোষ করেও অভিযুক্তরা সব সময় ধরাছোঁয়ার বাইরে থেকে যায়। আমরা এসব র‍্যাগিং চাই না। দোষীদের শাস্তি চাই।

পঞ্চম ব্যাচের আরেক শিক্ষার্থী শামীম হোসেন বলেন, এমন দুঃখজনক ঘটনা আর কত দেখবো আমরা? এসব ঘটনা ধামাচাপা নয়, শাস্তি চাই। এখন পর্যন্ত দোষীদের কোনো শাস্তি হলো না। তাহলে কী এভাবেই দোষ করে দোষীরা বুক ফুলিয়ে বেড়াবে?

এর আগে ২৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের এক ছাত্রীকে গালিগালাজ, শারীরিক নির্যাতন ও বন্ধুদের দিয়ে গণধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ ওঠে তিন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। এ ঘটনায় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ছাত্রী।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট