1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে দুপুরে শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ

স্পোর্টস রিপোর্ট :
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

১০ দলের ওয়ানডে বিশ্বকাপ শুরুর বাকি আর মাত্র ৬ দিন। এরই মধ্যে বিশ্বকাপ খেলতে ভারতে পৌঁছে গেছে টিম টাইগার্স। টুর্নামেন্টের মূলপর্ব শুরুর আগে সেখানে দুটি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রথম প্রস্তুতি ম্যাচে আজ (শুক্রবার) শ্রীলঙ্কার মুখোমুখি হবে সাকিব বাহিনী। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় আসামের গুয়াহাটিতে ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে। 

বাংলাদেশ ছাড়াও আজ নিউজিল্যান্ড বনাম পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকার সঙ্গে আফগানিস্তানের প্রস্তুতি ম্যাচ রয়েছে।

বিশ্বকাপ শুরুর আগ মুহূর্তে টালমাটাল দেশের ক্রিকেট। বিশ্বকাপ স্কোয়াডে তামিম ইকবালের না থাকা এবং সাবেক এই অধিনায়কের ১২ মিনিটের এক ভিডিও বার্তা নিয়ে তোলপাড় চলছে। এর মধ্যেই সাকিব আল হাসানের পাল্টা একটি সাক্ষাৎকার উত্তাপ আরও বাড়িয়ে দিয়েছে। ভিডিও বার্তা দিয়েছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। তবে এসব পার করে এখন বাংলাদেশকে নামতে হবে মাঠের ক্রিকেটে।

এদিকে, গত দু’দিনে দেশের ক্রিকেট পাড়ায় যা ঘটেছে সেগুলো ভুলে বিশ্বকাপ দলের ওপর আস্থা রাখার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ দলের পরিচালক খালেদ মাহমুদ সুজন।

বিশ্বকাপে অংশ নিতে দেশ ছাড়ার আগে টিম ডিরেক্টর বলেছিলেন, ‘আমরা বিশ্বকাপ খেলতে যাচ্ছি । সুতরাং পেছনের ঘটনা ভুলে এখন সময় সামনে তাকানোর।’ আরও বলেন, ‘যা হওয়ার হয়ে গেছে, এসব নিয়ে ভেবে লাভ নেই। অতীতের কথা না ভেবে আমাদের সামনের দিকে মনোযোগ দিতে হবে।’

বিশ্বকাপ যাত্রার আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন না করলেও বেসরকারি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে দেশবাসীর দোয়া ও সমর্থন চেয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।

গুয়াহাটিতে অনুশীলনের ফাঁকে ব্রিফ করছেন অধিনায়ক সাকিব আল হাসান। ছবি বিসিবির সৌজন্যে

শুধু বাংলাদেশ না, বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ রয়েছে সবকটি দেশেরই। বিশ্বকাপের আগে ৪ দিনে মোট ১০ টি প্রস্তুতি ম্যাচের আয়োজন করবে আইসিসি। ভারতের তিন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। প্রতিটি দল কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ হিসেবে দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।

আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে, প্রস্তুতিপর্বের সকল ম্যাচই হবে দিবারাত্রির সূচিতে। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে প্রতিটি ম্যাচ। প্রস্তুতি পর্বের এই ম্যাচগুলোতে ১৫ জনের সকলকে খেলানোর অনুমতি দেওয়া হয়েছে।

৩ অক্টোবরের ম্যাচগুলো শেষে ৪ অক্টোবর হবে বিশ্বকাপের ক্যাপ্টেন্স ডে। এদিন অংশগ্রহণকারী দলগুলোর অধিনায়কদের পরিচয় করানো হবে। আর ৫ তারিখ গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হবে এবারের বিশ্বকাপের মূল আসর।

বিশ্বকাপ ক্রিকেট: প্রস্তুতি ম্যাচ

বাংলাদেশ–শ্রীলঙ্কা

দুপুর  ২টা ৩০ মিনিট, স্টার স্পোর্টস ২, গাজী টিভি ও টি স্পোর্টস

নিউজিল্যান্ড–পাকিস্তান

দুপুর ২টা ৩০ মিনিট, স্টার স্পোর্টস ১

দক্ষিণ আফ্রিকা–আফগানিস্তান

দুপুর ২টা ৩০ মিনিট, স্টার স্পোর্টস সিলেক্ট ১

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট