1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন

তানোর থানার ওসির অভিযান, বন্ধ হলো কৃষি জমিতে পুকুর খনন ও মাটি বিক্রি

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
  • ১৩৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাজশাহীর তানোর থানার পুলিশ কর্মকর্তা ওসি কামরুজ্জামান মিয়ার জোরালো ভূমিকায় অভিযান চালিয়ে বন্ধ করা হলো কৃষি জমিতে পুকুর খনন ও পাকা রাস্তা নষ্ট করে মাটি বিক্রি ও জব্দ করা হয়েছে ভেকু গাড়ির চাবি। এতে করে ওসি কামরুজ্জামানের এমন জোরালো অভিযানে চরম সস্তি দেখা দিয়েছে এলাকাবাসী মধ্যে। সেই সাথে পুকুর খননের নামে অবৈধ ভাবে কৃষি জমির মাটি বিক্রি কারীরা ব্যাপক শংকিত হয়ে পড়েছে।

জানা গেছে, মঙ্গলবার রাতে উপজেলার চাঁন্দুড়িয়া ইউনিয়নের গাগরন্দ বাবুলডাং মোড়ে প্রধান রাস্তার ধারে ভেকু গাড়ির মালিক মেছের আলীর নেতৃত্বে প্রায় ১০ বিঘার একটি পুরাতন পুকুর সংস্কারের নামে প্রশাসনের সাথে প্রতারণা করে পুরাতন পুকুর সংস্কার করার অনুমতি নিয়ে পুরাতন পুকুরের সাথে ফসলী জমি কেটে বাড়াচ্ছেন পুকুর। আর সেই পুকুরের মাটি মাসজুড়ে নাইস গার্ডেনে প্রায় ৬৫ বিঘা আয়তনের পুকুর ভরাট কাজে ড্রামট্রাকে করে বিক্রি করছিলেন। যার ফলে পুকুরের পঁচা কাঁদা মাটি বহন করতে গিয়ে সেই মাটি বায়া টু তানোরের পাকা রাস্তায় পড়ে ঘটছে ছোটখাটো দূর্ঘটনা। এতে করে একাধিক বার পাকা রাস্তা দিয়ে মাটি বহন করতে স্থানীয় বাসিন্দারা নিষেধ করলেও কোন তোয়াক্কা না করে দিনরাত সমান ভাবে পাকা রাস্তা নষ্ট করে চলছে মাটি বিক্রি। মঙ্গলবার(০৪ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, পুরাতন পুকুরের মাটি বিক্রি করার জন্য সদ্য নির্মিত কোটি কোটি টাকার পাকা রাস্তা একেবারে মাটির রাস্তায় পরিনত হয়েছে। এতে কোনটা পাকা রাস্তা আর কোনটা কাঁচা রাস্তা বোঝার কোন উপায় নেই। সেখানে দেখা যায় কিছু মানুষ কোদাল হাতে কুপিয়ে কুপিয়ে তুলছেন রাস্তায় পড়ে থাকা মাটি গুলো। তারা যেভাবে কোদাল দিয়ে রাস্তায় কুপিয়ে মাটি তুলছেন তাতে মাটির চেয়ে বেশি রাস্তার পিচ পাথর উঠে আসতে দেখা যায়। সেই সাথে রাতের বেলা কাজে কেউ বাঁধা দিতে না পারে সেজন্য রাখা হয়েছে লাঠিয়াল বাহিনী।

চাঁন্দুড়িয়া ইউনিয়নের বেশকিছু মানুষ জানান, অনেক দিন থেকে পুকুর খননের নামে মাটি বিক্রি করে আসছে পুকুর মালিকরা। মাটি বিক্রি করতে গিয়ে রাস্তা নষ্ট হচ্ছে বলে প্রতিবাদ করলে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিচ্ছে পুকুর মালিকরা। যার জন্য তানোর থানার ওসির কাছে রাস্তা নষ্ট করা নিয়ে অভিযোগ করেন এলাকাবাসী। যার কারণে ওসি সাহেব এতরাতে এসে পুকুর খনন বন্ধ করেছে। এবং রাস্তার মাটি না তোলা পর্যন্ত পুকুর খনন করা বদ্ধ রাখতে নির্দেশ দিয়েছেন ওসি সাহেব।

তানোর থানার অফিসার ইনচার্জ ওসি কামরুজ্জামান মিয়া জানান, দীর্ঘদিন ধরে পুকুর খননের নামে মাটি বিক্রি করতে গিয়ে এ মেইন রাস্তা নষ্ট হচ্ছে বলে অভিযোগ আসছে। তার জন্য সরেজমিনে এসে দেখা যায় অভিযোগের সত্যতা। পুরাতন পুকুর খননে কোন নিষেধ নাই। কিন্তু পুকুর খননের নামে রাস্তা নষ্ট করে মাটি বিক্রি করা যাবেনা।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট