1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন

ডা. সাবরিনার হাইকোর্টে জামিন, মুক্তিতে বাধা নেই

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : সোমবার, ৫ জুন, ২০২৩
  • ৮২ বার এই সংবাদটি পড়া হয়েছে

করোনার নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণার মামলায় ১১ বছরের সাজাপ্রাপ্ত জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা শারমিন চৌধুরীকে জামিন দিয়েছেন হাইকোর্ট। নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে করা আপিলের শুনানি নিয়ে এ আদেশ দেওয়া হয়।

সোমবার (৫ জুন) বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে সাবরিনার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মাসুদুল হক। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী।

পরে আইনজীবী মাসুদুল হক বলেন, সাবরিনা অন্যান্য মামলায় আগেই জামিন পেয়েছেন। আজকের প্রতারণার মামলায় জামিন পাওয়ায় তার মুক্তিতে আর কোনো বাধা নেই।

গত বছরের ১৯ জুলাই করোনার নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণার মামলায় ডা. সাবরিনা আরিফ চৌধুরী এবং তার স্বামী আরিফুল হক চৌধুরীসহ আটজনকে ১১ বছর করে কারাদণ্ড দেন নিম্ন আদালত।

ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন সাবরিনা। একই সঙ্গে তার জামিন আবেদনও করা হয়। হাইকোর্ট আজ আপিলের শুনানি নিয়ে তাকে জামিন দেন।

সংশ্লিষ্ট মামলার এজাহার সূত্রে জানা যায়, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে করোনা শনাক্তের জন্য সংগৃহীত নমুনা পরীক্ষা না করেই জেকেজি হেলথ কেয়ার ২৭ হাজার মানুষকে করোনা পরীক্ষার রিপোর্ট দেয়। এর বেশির ভাগই ‘ভুয়া’ বলে চিহ্নিত হয়। এ অভিযোগে ২০২০ সালের ২৩ জুন অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়। পরে ডা. সাবরিনা ও তার স্বামী আরিফ চৌধুরীর বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা করা হয়। ওই মামলায় ২০২০ সালের ১২ জুলাই দুজনকেই গ্রেপ্তার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। একই বছরের ৫ আগস্ট ঢাকা মহানগর হাকিম আদালতে সাবরিনা-আরিফসহ আট আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করে ডিবি পুলিশ। চার্জশিটে সাবরিনা ও আরিফকে প্রতারণার মূল হোতা এবং বাকি আসামিদের প্রতারণা ও জালিয়াতির কাজে সহযোগী হিসেবে উল্লেখ করা হয়।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট