1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

ঈদে নেতাকর্মীদের নির্বাচনী জনসংযোগের নির্দেশ প্রধানমন্ত্রীর

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩
  • ৮৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঈদের শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি দলের নেতাকর্মীদের নির্বাচনী জনসংযোগ চালানোর নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জনসংযোগের মাধ্যমে প্রধানমন্ত্রী সরকারের উন্নয়ন অর্জন তুলে ধরার নির্দেশ দিয়েছেন।

বুধবার (১৯ এপ্রিল) দলের যৌথসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সভাপতিমণ্ডলী, সম্পাদকমণ্ডলী, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে এ যৌথসভা অনুষ্ঠিত হয়।

সভায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিওকলে যুক্ত হয়ে এ নির্দেশ দেন। সভা শেষে আওয়ামী লীগের একাধিক নেতার সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

সভায় উপস্থিত এসব নেতা জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আর মাত্র কয়েক মাস বাকি রয়েছে। এই সময় দলের সাংগঠনিক কর্মকাণ্ড গতিশীল ও নির্বাচনী প্রচারের ওপর সবেেচয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। এই বিষয়টি সামনে রেখেই দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকের সভায় এ নির্দেশনাগুলো দিয়েছেন।

তারা জানান, সভায় শেখ হাসিনা আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে অসহায় দুঃস্থ গরিব মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দেন। পাশাপাশি আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলকে আরও গতিশীল করতে বলেছেন।

প্রধানমন্ত্রী বলেছেন, সাংগঠনিক শক্তি বৃদ্ধির মাধ্যমে দলকে আরও শক্তিশালী করতে হবে।

এ সময় তিনি দলের নেতাকর্মীদের ঈদের ছুটিতে নিজ নিজ এলাকায় অবস্থানের সময় মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়সহ আওয়ামী লীগ সরকারের এই ১৪ বছরের উন্নয়ন অর্জনগুলো তুলে ধরে নির্বাচনী জনসংযোগ চালাতে বলেছেন। সেই সঙ্গে বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস সম্পর্কে দেশের মানুষকে সতর্ক করতে হবে। এ সময় তিনি দলের নেতাকর্মীদের বৃক্ষ রোপন করতেও বলেছেন।

যৌথসভায় আওয়ামী লীগ সভাপতি বলেন, আমাদের সরকার এই সময় ব্যাপক উন্নয়ন করেছে। দলের নেতাকর্মীদের সরকারের এই উন্নয়ন কর্মকাণ্ডগুলো সর্বস্তরের মানুষের মধ্যে তুলে ধরতে হবে। আমাদের সরকারের নেওয়া অসংখ্য প্রকল্পের মাধ্যমে দেশের নারী-পুরুষ-শিশু-বৃদ্ধসহ সব পর্যায়ের মানুষ বিভিন্ন ধরনের ভাতা, সহযোগিতা, সুযোগ সুবিধা পাচ্ছেন। এই ভাতা, সুযোগ সুবিধাগুলো উপকারভোগীদের কাছে সরাসরি ও যথাযথভাবে যাচ্ছে কিনা সে বিষয়ে খোঁজখবর নিতে হবে। সেই সঙ্গে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র ও অগ্নিসন্ত্রাস সম্পর্কে দেশবাসীকে সচেতন ও সকর্ত থাকার পরামর্শ দিতে হবে। এ বিষয়ে সারাদেশের নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে এবং সাধারণ মানুষকে সতর্ক করতে হবে।

সূত্র জানায়; এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের নেতাকর্মীদের দলের অভ্যন্তরীণ গ্রুপিং দ্বন্দ্বে জড়িয়ে না পড়ার নির্দেশ দিয়েছেন এবং এ বিষয়ে সবাইকে সতর্ক করেছেন। বিশেষ করে দলের স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে এমপিদের দ্বন্দ্বের বিষয়ে। সেই সঙ্গে আগামী নির্বাচনে দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করারও নির্দেশ দিয়েছেন।

এদিকে মনোনয়ন নিয়ে নিজেরা যাতে কাদা-ছোড়াছুড়ি না করে সে বিষয়েও প্রধানমন্ত্রী সবাইকে সতর্ক করেছেন ৷ বলেছেন, নিজেরা কাদা-ছোড়াছুড়ি করবেন না ৷ এসব করে কোনো লাভ হবে না ৷ মনোনয়ন দেব আমি। আমি যাকে দলীয় মনোনয়ন দেব, তার পক্ষেই সবাইকে কাজ করতে হবে ৷

এছাড়া প্রধানমন্ত্রী আবারও কৃষি উৎপাদন বাড়ানোর উওর গুরুত্ব দিয়েছেন এবং এ বিষয়ে দলের নেতাকর্মীদের ভূমিকা রাখতে বলেছেন ৷ কোথাও জমি অনাবাদি পড়ে আছে কিনা খোঁজ নিতে হবে এবং চাষাবাদের ব্যবস্থা যাতে হয় সে উদ্যোগ নিতে হবে ৷ অতীতের মতো কৃষকের ধান কাটার কাজে দলের নেতাকর্মীদের সহযোগিতা করতেও তিনি নির্দেশ দিয়েছেন ৷

নেতারা জানান, এ যৌথসভায় প্রধানমন্ত্রী শেখ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের মোবাইল ফোনে কল দিয়ে সভায় উপস্থিত দলের নেতাদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন ও এই দিক নির্দেশনামুলক বক্তব্য দেন। এ সময়ে প্রায় ১০ মিনিট প্রাধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিওকলে কথা বলেন। এর আগে আওয়ামী লীগের সাধাণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে এ যৌথসভা শুরু হয়।

সভা শেষে এ বিষয়ে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাংবাদিকদের বলেন, আসন্ন ঈদকে সামনে রেখে দলীয় নেতাকর্মীদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি নির্বাচনকে সামনে রেখে জনসংযোগ বাড়ানোর পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। সরকারের অসংখ্য প্রকল্পের মাধ্যমে দেশের নারী-পুরুষ-শিশু-বৃদ্ধসহ সব পর্যায়ের জনগণকে নানা ধরনের ভাতা দেওয়া হচ্ছে। এই ভাতাগুলো উপকারভোগীদের কাছে সরাসরি যাচ্ছে কিনা সে বিষয়ে খোঁজখবর নিতে বলেছেন তিনি। আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগীদের কোনো ধরনের সমস্যা হচ্ছে কিনা সে বিষয়েও সরেজমিনে গিয়ে খোঁজখবর নিতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট