1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:২০ অপরাহ্ন

বুয়েটে ভর্তি পরীক্ষা শুরু ২০ মে

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৮২ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২০ মে থেকে শুরু করার সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটি।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী ২০ মে প্রাথমিক বাছাই পর্ব ও ১০ জুন চূড়ান্ত পর্বের পরীক্ষা আয়োজনের পরিকল্পনা নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভায় এই তারিখ নির্ধারণ করে সুপারিশ করা হয়েছে। অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় এই তারিখ চূড়ান্ত হবে ও তারপর বিজ্ঞপ্তি আকারে ভর্তি নীতিমালা প্রকাশ করা হবে।

তিনি আরো বলেন, এবছর প্রাথমিক বাছাই পরীক্ষায় ১৮ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবে। প্রাথমিক বাছাইয়ে উত্তীর্ণ ছয় হাজার শিক্ষার্থীকে পরবর্তী সময়ে চূড়ান্ত পরীক্ষার জন্য নির্বাচন করা হবে।

এর আগে গত বছর দুই ধাপে বুয়েটের ভর্তি পরীক্ষা হয়৷ গত ৪ জুন প্রাক নির্বাচনী পরীক্ষায় ১৭ হাজার ৩৪ জন অংশ নেন৷ এতে উত্তীর্ণ প্রায় ছয় হাজার শিক্ষার্থী ১৮ জুন অংশ নেন চূড়ান্ত পর্বের লিখিত পরীক্ষায়৷ শুধু লিখিত পরীক্ষার প্রাপ্ত নম্বরের ভিত্তিতে ভর্তিযোগ্য প্রার্থীদের মেধাতালিকা তৈরি করে বুয়েট। এর মধ্যে ১ হাজার ২৭৯ জন বুয়েটে ভর্তির সুযোগ পান।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট