1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

হাটে জোর করে গরু ঢোকানোর ছবি তোলায় সাংবাদিকে নির্যাতন

স্টাফ রিপোর্টার :
  • প্রকাশের সময় : বুধবার, ১২ জুন, ২০২৪
  • ৫৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাজধানীর উত্তরায় গরু বোঝাই গাড়ি জোর করে হাটে ঢুকানোর ছবি তোলায় সাংবাদিকের ওপর হামলা চালিয়েছে হাট ইজারাদারের লোকজন।

মঙ্গলবার (১১ জুন) রাত ১২টার দিকে হাটের ১৫/২০ জন উত্তরা ১০ নং সেক্টরে কামাপাড়া পুলিশ বক্সের সামনে এ হামলা চালায়।

আহত সাংবাদিক নুরুল আমিন হাসান ‘আজকের পত্রিকা’য় সিটি রিপোর্টার হিসাবে কর্মরত রয়েছেন। এবং উত্তরা প্রেসক্লাবের সদস্য।

তিনি বলেন, ‘হামলাকালে তারা বলতে থাকে, সিটি কর্পোরেশনের ১নং ওয়ার্ডের কাউন্সিলর আফসার উদ্দিন খান ও ৫৪নং ওয়ার্ডের কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন যুবরাজের লোকজন আমরা। তারা হাটে বসে আছেন। তুই কে, তোরে ছবি তোলার ভিডিও করার সাহস দিছে কে? এমন সময় তারা ১৫/২০ যুবক আমাকে মাটিতে ফেলে এলোপাথাড়ি পেটাতে থাকে, এসময় আমার সাথে থাকা মোবাইল ফোন নিয়ে নেয়। অপরদিকে আইডি কার্ডটি নিয়ে নেওয়ার জন্য টানাহেঁচড়া শুরু করে। রাস্তার উপর ফেলে সবাই মিলে এলোপাথাড়ি কিল, ঘুষি, লাথি মারতে থাকে। মোবাইল ছিনিয়ে নেওয়ার সময় তার হাত আমি ধরে রাখি’।

সাংবাদিক হাসান বলেন, ‘হামলার ঘটনা দেখতে পেয়ে কামাড়পাড়া মোড়ে কর্তব্যরত ট্রাফিক পুলিশের সার্জেন্ট মারুফ ছুটে আসেন। তিনি উদ্ধার করে পুলিশ বক্সে নিয়ে যান। সেই সাথে মোবাইল ছিনিয়ে নেওয়ার সময় আমি যে যুবকটিকে ধরে রেখেছিলাম, তার কাছ থেকে মোবাইলটি উদ্ধার করে দেন। এদিকে উত্তরা পশ্চিম থানা পুলিশের চেকপোস্টের সামনে হামলার ঘটনা ঘটলেও তাদের ভূমিকা ছিল রহস্যজনক।

চেকপোস্টের কোনো পুলিশ সদস্য হামলাকালে ছুটে আসেননি, তারা শুধু কয়েকশত গজ দূর থেকে দেখেই গেছেন। আবার হামলাকারীরা সেখানে কর্তব্য এএসআই কাজিমকে বলতে শোনা যায়- আপনারা বিষয়টি দেখেন। আমরা আপনাদেরকে দেখতেছি। হামলার ঘণ্টাখানেক পর খবর পেয়ে উত্তরা পশ্চিম থানার এসআই মেহেদী হাসান অপূর্ব আসেন এবং হামলার বিষয়ে জানতে চান।

আহত ওই সংবাদকর্মী বলেন, ‘হামলার পর সহকর্মীরা আমাকে উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ্‌ মাস্টার সরকারি হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা করান। হামলায় ডান হাতের জোড়ায়, গলার ডান পাশে, বুকে, পিঠেসহ শরীরের বিভিন্ন জায়গায় আঘাতপ্রাপ্ত হয়েছি।’

ঘটনাস্থলে ট্রাফিক পুলিশের কর্তব্যরত সার্জেন্ট মো. মারুফ বলেন, ‘আমি ট্রাফিক পুলিশ বক্সের ভেতরে ছিলাম। তখন বাহিরে দেখি ঝামেলা হচ্ছে। পরে বেরিয়ে এসে দেখতে পাই, সাংবাদিক হাসান ভাইকে মারধর করছে। পরে তাকে রক্ষা করার জন্য আমার সাধ্যমতো চেষ্টা করি।’

এদিকে উত্তরা পশ্চিম থানা পুলিশ সূত্র ও হাটের পাশের বিশ্বস্ত লোকজন জানায়, রাত সাড়ে ১২টার একজন গরুর ব্যাপারী ৯৯৯ এ ফোন দিয়ে অভিযোগ করে বলেন- কামাড়পাড়া হাটের লোকজন রাস্তা থেকে জোর করে গরুর গাড়ি হাটে ঢুকিয়ে দিয়েছে। পরে থানার এসআই মেহেদী হাসান অপূর্ব ওই ব্যাপারীকে গরুর ট্রাক নিয়ে বেরিয়ে যাওয়ার ব্যবস্থা করেন।

উত্তরা প্রেসক্লাবের নিন্দা

রাজধানীর উত্তরায় গরু বোঝাই গাড়ি জোর করে হাটে ঢুকানোর ছবি তোলায় দৈনিক ‘আজকের পত্রিকা’র সিটি রিপোর্টার এবং উত্তরা প্রেসক্লাবের সদস্য সাংবাদিক নুরুল আমিন হাসানের উপর হামলা ও নির্যাতন করায় তীব্র নিন্দা ও  ঘটনার সাথে জড়িত সকলকে আইনের আওতায় এনে দৃতান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন উত্তরা প্রেসক্লাব।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট