1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন

হজ নিবন্ধনের সময় শেষ হচ্ছে ১৮ জানুয়ারি

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪
  • ৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে

২০২৪ সালের হজযাত্রীদের নিবন্ধনের সময় শেষ হচ্ছে আগামী বৃহস্পতিবার (১৮ জানুয়ারি)। এ সময়ের মধ্যে হজে যেতে আগ্রহীদের নিবন্ধন সম্পন্ন করার অনুরোধ জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

রোববার (১৪ জানুয়ারি) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আসিফ আহমেদ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

নির্ধারিত সময়ের মধ্যে দুই লাখ পাঁচ হাজার টাকা জমা দিয়ে প্রাথমিক নিবন্ধন বা প্যাকেজের সম্পূর্ণ অর্থ পরিশোধ করে চূড়ান্ত নিবন্ধন করা যাবে। প্রাথমিক নিবন্ধন করা হলে প্যাকেজের অবশিষ্ট মূল্য আগামী ২৯ ফেব্রুয়ারির মধ্যে আবশ্যিকভাবে একই ব্যাংকে জমা দিয়ে চূড়ান্ত নিবন্ধন সম্পন্ন করতে হবে। অন্যথায় হজে যাওয়া যাবে না বলে এর আগেও ধর্ম মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী বছরের ১৬ জুন (১৪৪৫ হিজরি সনের ৯ জিলহজ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এতে বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন যেতে পারবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার ১৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ১৭ হাজার জন হজ করতে পারবেন।

এজন্য গত নভেম্বর মাসে দুটি প্যাকেজ ঘোষণা করে সরকার। সাধারণ প্যাকেজে হজ করতে ৫ লাখ ৭৮ হাজার ৮৪০ টাকা এবং বিশেষ প্যাকেজের মাধ্যমে ৯ লাখ ৩৬ হাজার ৩২০ টাকা ব্যয় ধরা হয়েছে।

১৫ নভেম্বর শুরু হয়েছে হজের নিবন্ধন, যা ১০ ডিসেম্বর শেষ হওয়ার কথা ছিল। কিন্তু প্রত্যাশিত সাড়া না মেলায় প্রথম দফায় সময় বাড়ানো হয় ৩১ ডিসেম্বর পর্যন্ত। যা দ্বিতীয় দফায় ১৮ জানুয়ারি (বৃহস্পতিবার) শেষ হচ্ছে।

আগামী ১ মার্চে হজ ভিসা ইস্যু করা হবে এবং সৌদি ই-হজ সিস্টেমে ২৯ এপ্রিল ভিসা ইস্যু বন্ধ হবে। হজ ফ্লাইট শুরু হবে ৯ মে থেকে।

হজযাত্রীদের নিবন্ধনের জন্য ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.haj.gov.bd) এবং নির্ধারিত ব্যাংকের শাখায় যোগাযোগ করতে হবে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট