1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১১:২৪ অপরাহ্ন

শীতে কাঁপছে ঠাকুরগাঁও, তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস

আবহাওয়া রিপোর্ট :
  • প্রকাশের সময় : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩
  • ৮৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

দেশের উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ে শীতের তীব্রতা বাড়তে শুরু করেছে। ঘন কুয়াশায় ঢাকা পড়েছে চারদিক। উত্তরের হিমেল বাতাসে রাতে বাড়ছে শীতের অনুভূতি। ঘন কুয়াশার কারণে সকালে সড়কে চলা যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।

গত তিনদিন ধরে তাপমাত্রার পারদ ১২ থেকে ১৬ ডিগ্রির ঘরে ওঠানামা করলেও সোমবার (১৮ ডিসেম্বর) জেলার কৃষি সম্প্রসারণের তথ্যমতে সকাল ৬টায় ঠাকুরগাঁওয়ের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১১ ডিগ্রি সেলসিয়াস।

সকাল থেকে জেলা শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, সকাল ৮টা পর্যন্ত ঘন কুয়াশায় ঢাকা পড়ে আছে জেলা শহরের চারপাশ। এ সময় গুরুত্বপূর্ণ সড়কগুলোতে মানুষের পাশাপাশি বিভিন্ন যানবাহনের উপস্থিতি কম দেখা গেছে। এর মাঝে প্রয়োজনের ক্ষেত্রে কিছু মানুষকে বিভিন্ন যানবাহনের হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।

ঠাকুরগাঁও জেলা কৃষি সম্প্রসারণেরর উপ-পরিচালক সিরাজুল ইসলাম বলেন, আজকে ঠাকুরগাঁওয়ের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াস।

যাত্রীবাহী বাসচালক মালেক বলেন, ঘন কুয়াশার কারণে সকালে ও রাতে গাড়ি চালাতে খুব সমস্যায় পড়তে হয়। জীবনের ঝুঁকি নিয়ে আমাদের রাস্তায় নামতে হচ্ছে।

দোলেনা নামে এক নারী শ্রমিক বলেন, আমি মানুষের বাসায় কাজ করি। আমরা প্রতিদিন সকাল ৬টায় কাজের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হই। কিন্তু ঘন কুয়াশা ও শীতের কারণে সময়মতো কাজে যেতে পারছি না। এতে করে অনেক দুর্ভোগে পড়তে হচ্ছে।

আশরাফুল নামে আরেক শ্রমিক বলেন, গরম কাপড়ের অভাবে অনেক কষ্টে দিন অতিবাহিত করতে হচ্ছে। যদি সরকারি বা বেসরকারিভাবে দ্রুত আমাদের পাশে দাঁড়ায় তাহলে দুর্ভোগ কিছুটা কমবে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট