1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন

ঘন কুয়াশায় ঢাকা পড়েছে পথঘাট

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ৭৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

মাদারীপুরে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে পথঘাট। শনিবার (২৫ নভেম্বর) মধ্যরাত থেকেই পড়তে শুরু করছে কুয়াশা।

খোঁজ নিয়ে জানা গেছে, ঘন কুয়াশার কারণে ভোর থেকেই সড়ক-মহাসড়কে যানবাহন ধীর গতিতে চলছে। হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে। তাছাড়া ভোর থেকে যানবাহন অন্যান্য দিনের চেয়ে সীমিত রয়েছে। গ্রামীণ রাস্তায় থ্রি-হুইলারগুলোকেও হেডলাইট জ্বালিয়ে চলতে দেখা গেছে। ভোরে কুয়াশা ও শীত থাকায় ঘরের বাইরে সাধারণ মানুষের চলাচলও অন্যান্য দিনের চেয়ে কম। গ্রামীণ হাট-বাজারগুলোতে ক্রেতা-বিক্রেতার উপস্থিত কম রয়েছে।

স্থানীয় ইজিবাইক চালক আছান বলেন, সকালে যাত্রী নাই। প্রচুর কুয়াশা পড়েছে। চারপাশ দেখা যায় না। বেশ শীতও আজ। এই এলাকায় শীতের প্রথম কুয়াশা পড়েছে আজ!।

পদ্মা ও আড়িয়াল খাঁ নদী বেষ্টিত মাদারীপুর জেলার নদ-নদীর অববাহিকা শনিবার ভোর থেকে ঢেকে আছে কুয়াশায়। ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে কুয়াশার কারণে যানবাহন চলাচলে রয়েছে ধীরগতি।

ভোরে হাঁটতে বের হওয়া স্বাস্থ্য সচেতন একাধিক মানুষ জানান, চলতি শীত মৌসুমে আজই পড়ল ঘন কুয়াশা। ভোরে হাঁটতে বের হয়ে দেখি পথঘাট ঢেকে আছে কুয়াশায়। সামান্য দূরত্বেও কিছু দেখা যাচ্ছে না। তবে ভোরের এই কুয়াশা আজ বেশ ভালোই লাগছে।

প্রকৃতিতে শীত এসেছে। ছয় ঋতুর দেশে সবকটি ঋতু এখন আর মানুষের অনুভবে না এলেও শীত বেশ জানান দিয়েই আসে। ছাপ ফেলে মানুষের মনে। চলতি মৌসুমে শীতের ঘন কুয়াশা প্রকৃতিতে পড়লে বেশ দুর্ভোগই বয়ে আনে মানুষের জন্য।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট